• রবি. ফেব্রু ২৮, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ইন্দোনেশিয়ায় ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাস

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ২৩, ২০২০
0 0
Read Time:2 Minute, 13 Second

অনুসন্ধান বার্তা ডেস্ক নিউজ :
ইন্দোনেশিয়ায় ভয়াবহ রূপ নিয়ে প্রাণঘাতী করোনাভাইরাস। গত দুই মাসে দেশটিতে প্রকোপ অনেকটা কমে গেলেও চলতি মাসের শুরু থেকে অবস্থার আবারও অবনতি ঘটে। যেখানে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়ে গেছে। প্রাণহানি ঘটেছে প্রায় ১০ হাজারের মতো।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫২ হাজার ৯২৩ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ ঝরেছে ১৬০ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা ৯ হাজার ৮৩৭ জনে ঠেকেছে।

আক্রান্তের তালিকায় ২৩ নম্বরে অবস্থান করা ইন্দোনেশিয়ায় সুস্থতা লাভ করেছেন এখন পর্যন্ত ১ লাখ ৮৪ হাজারের বেশি ভুক্তভোগী। এর মধ্যে গত একদিনে ৩ হাজার ৯৭১ জন রোগী করোনামুক্ত হয়েছেন। এমতাবস্থায়ও সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মানা ও জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে নাগরিকদের। শিক্ষা প্রতিষ্ঠান না খুললেও অফিস ও পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে ইন্দোনেশিয়ায়।

গত ২ মার্চ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে প্রথম দুইজনের করোনা শনাক্ত হয়। ১১ মার্চ ৫৩ বছর বয়সী এক নারী ভাইরাসটিতে প্রাণ হারান। এরপর থেকেই করোনা বিস্তার লাভ করে সেখানে। অবস্থা বেগতিক দেখে অন্যান্য দেশের মতো লকডাউনসহ নানা বিধি নিষেধ আরোপ করে দেশটি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!