• বুধ. মার্চ ৩, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

করোনার ভয়াল থাবা : বিশ্বজুড়ে আক্রান্ত ৩ কোটি ৫৬ লাখ মানুষ

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ৬, ২০২০
0 0
Read Time:3 Minute, 44 Second

অনুসন্ধান বার্তা ডেস্ক নিউজ :

করোনা ভাইরাসের ভয়াবহতা যেন থামছেই না। সারাবিশ্বে এখনো প্রতিনিয়ত তাণ্ডব চালাচ্ছে অদৃশ্য এই ভাইরাস। মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৫৬ লাখ ৯৫ হাজার ৪০৬ জনে। মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়েছেন ২ কোটি ৬৮ লাখেরও বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪ হাজার ২৫০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৬৪ হাজার ২০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ২ লাখ ৫০ হাজারেরও বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৫৬ লাখ ৯৫ হাজার ৪০৬ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৪৫ হাজার ৮৯২ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৬৮ লাখ ৬৫ হাজার ৯১ জন।

এই ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৬ লাখ ৭৯ হাজার ৬৪৪ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৩২ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ৮২ হাজার ৭৩ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১ হাজার ৩ হাজার ৬০০ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৯ লাখ ৪০ হাজার ৪৯৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৬ হাজার ৭৭৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ২৫ হাজার ৮৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ৪৭৫ জন।

পঞ্চম স্থানে থাকা কলোম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬২ হাজার ১৫৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ৮৪৪ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭০ হাজার ১৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৮৩ হাজার ১৮২ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!