• বৃহঃ. ফেব্রু ২৫, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

দিনাজপুরের ইউএনও ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার উন্নতি

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ৮, ২০২০
1 0
Read Time:3 Minute, 14 Second

ঢাকা অফিস:

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, আস্তে আস্তে তিনি সুস্থ মানুষের মতোই স্বাভাবিক জ্ঞানে ফিরছেন এবং তিনি তরল খাবারও খাচ্ছেন।

ওয়াহিদা খানম বর্তমানে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালে হাই ডিপেন্ডেসি ইউনিটে (এইচডিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান ও ওয়াহিদার মেডিক্যাল বোর্ডের প্রধান ডা. মোহাম্মদ জাহেদ হোসেন সাংবাদিকদের জানান, ‘হাসপাতালের এইচডিইউতে পর্যবেক্ষণে থাকা ইউএনও ওয়াহিদার মুখে লিকুইড খাবার দেওয়া হচ্ছে। তার জ্ঞান সম্পূর্ণ সুস্থ মানুষের মতোই আছে। তার শারীরিক অবস্থাও মোটামুটি ভালো উন্নতি হয়েছে। শুধু ডান হাতটা আগের মতোই আছে, ফিজিওথেরাপি চলছে। ফিজিওথেরাপি চলার পরে কতটুকু উন্নতি হয় সেটা সময় হলে বোঝা যাবে।’

তিনি আরো  বলেন, ‘আমরা তাকে বেডে দেয়ার বিষয়ে চিন্তাভাবনা করছি। যেহেতু এখানে কিছু নিরাপত্তার প্রশ্ন আছে সেজন্য আমরা তাকে এখনও এইচডিইউতেই রেখেছি। তবে কেবিনে নেয়ার বিষয়ে আগামীকাল সিদ্ধান্ত হবে। মেডিক্যাল বোর্ড বসে সিদ্ধান্ত নেবে তাকে কেবিনে দেয়া হবে কিনা।’
ওয়াহিদা খানম শঙ্কামুক্ত কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘শঙ্কামুক্ত বলাটা কঠিন ব্যাপার। তবে যেই কন্ডিশনের জন্য তিনি খারাপ ছিলেন সেই কন্ডিশনটা ইমপ্রুভ হয়েছে। মোটামুটি সব প্যারামিটারেই তার উন্নতি হয়েছে। তার পালস-ব্লাড প্রেসার, মানসিক কন্ডিশন, জ্ঞানের মাত্রা, খাওয়া-দাওয়ার ব্যাপার সবকিছু চিন্তা করলে যথেষ্ট উন্নতি হয়েছে বলে জানান ওয়াহিদার মেডিক্যাল বোর্ডের প্রধান ডা. মোহাম্মদ জাহেদ হোসেন।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর গভীর রাতে বাসভবনে ঢুকে ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলীর ওপর হামলা করে দুর্বৃত্তরা। এতে তারা গুরুতর আহত হন। উন্নত চিকিৎসার জন্য রংপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয় ওয়াহিদা খানমকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!