• শনি. ফেব্রু ২৭, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে বহিস্কারের অপচেষ্টার প্রতিবাদে আ’লীগ নেতা মহসীন আলমের সংবাদ সম্মেলন

Byঅনুসন্ধান বার্তা

ফেব্রু ১, ২০২১
0 0
Read Time:6 Minute, 0 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা :

বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর পরও ব্যক্তি আক্রশে বহিস্কারের অপচেষ্টার স্বীকার হতে হয়েছে বলে মন্তব্য করেছেন ধুনট উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ধুনট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসীন আলম।

রবিবার (৩১ জানুয়ারি) রাত সাড়ে ১০ টার দিকে তাকে বহিস্কারের অপচেষ্টার প্রতিবাদে ধুনট উপজেলার উল্লাপাড়া গ্রামের নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, একটি কুচক্রী মহল আমাকে অ-সাংগঠনিকভাবে বহিস্কারের নামে আমার দীর্ঘদিনের অর্জিত রাজনৈতিক সুনাম নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে। আমি আওয়ামী পরিবারের সন্তান। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়ি। তারই ধারাবাহিকতায় আমি দীর্ঘদিন ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং সভাপতির দায়িত্ব পালন করেছি। পরবর্তীতে আমি ধুনট উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করি। এরপর প্রায় ৩৫ বছর ধরে ধুনট উপজেলা আওয়ামী লীগের কমিটিতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করে আসছি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ৩০ জুনায়ারী অনুষ্ঠিত ধুনট পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক নৌকা প্রতীকের পক্ষে আমাকে নির্বাচন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয় এবং আমি তা যথাযথভাবে পালন করেছি।

তিনি আরো বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর বগুড়া জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের সাথে সমন্বয় এবং নির্বাচনী কর্মকান্ডে তাদের সম্পৃক্ত করা, প্রত্যেকটি পাড়া-মহল্লায় ঘরে ঘরে ভোট প্রার্থনা, নির্বাচনী জনসভার আয়োজন এবং বক্তব্য প্রদান সহ নৌকার বিজয়ের লক্ষ্যে যাবতীয় দায়িত্ব পালন করেছি।

বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল হাসান রিপু, যুগ্ন সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আরিফ ওপেল, শাহাদত আলম ঝুনু, জেলা আওয়ামীলীগ নেতা শামস্-উল আলম জয়, আনোয়ার পারভেজ রুবন, মাশরাফি হিরো, রাজা, উজ্বল সহ জেলা আওয়ামী লীগের অনেক নেতাই বিভিন্ন সময় ধুনটে এসেছেন এবং আমাকে সঙ্গে নিয়ে ওনারাও প্রায় প্রত্যেক ভোটারের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করেছেন এবং আমার কর্মকান্ড বিষয়ে অবগত রয়েছেন।

তিনি আরো বলেন, আমার রাজনৈতিক জীবদ্দশায় দলের বিরুদ্ধে অবস্থান তো দূরের কথা, ব্যক্তিগত কর্মকান্ডের কারনেও কখনো কারণ দর্শানোর মতো কোনো রেকর্ড নাই। তবে আগামী দিনে আমি দলের গুরুত্বপূর্ণ পদে প্রার্থী হওয়ার সম্ভাবনা থাকায় আমাকে ভয় পেয়েই অসাংগঠনিকভাবে বহিস্কারের নামে আমার দীর্ঘদিনের রাজনৈতিক সুনাম নষ্ট করার অপচেষ্টা করছে।

অথচ গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৭ (৬) এর বিধান মোতাবেক যে কোন সদস্যের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা এবং বহিস্কার করার ক্ষমতা একমাত্র কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের হাতে রয়েছে। অথচ কোন প্রকার কারণ দর্শানোর নোটিশ ছাড়াই আমাকে রাজনৈতিকভাবে হেয়পতিপন্য করতে আমার বহিস্কারের নাটক সাজিয়েছে। তাই আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় আওয়ামীলীগ ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে অনুরোধ করছি, আপনারা তদন্ত করে রাজনৈতিক নেতাদেরকে অসংগঠনিকভাবে এবং অবৈধ বহিস্ক[ারের বিরুদ্ধে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে অনুরোধ করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ধুনট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম রেজা, ধুনট সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মন্টু, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আলিম আল রাজি বুলেট, যুগ্ন সাধারন সম্পাদক খায়েরুল ইসলাম জুয়েল, ধুনট উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম রনি সহ দলীয় নেতৃবৃন্দ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!