• রবি. মার্চ ৭, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে হরতাল প্রত্যাহার করলেন মেয়র বাদশাহ

Byঅনুসন্ধান বার্তা

ফেব্রু ১৬, ২০২১
0 0
Read Time:3 Minute, 26 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ার ধুনট উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় একটি পক্ষের দায়েরকৃত মামলায় তৃতীয় বারের নবনির্বাচিত মেয়র এজিএম বাদশাহকে আসামীকে করায় তার সমর্থকরা বুধবার হরতালের ডাক দিলেও তা প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) রাত সাড়ে ৭টার দিকে ধুনট বাজারের চারমাথা এলাকায় একটি প্রতিবাদ সমাবেশে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন মেয়র এজিএম বাদশাহ্।

জানাগেছে, ধুনট উপজেলা পরিষদের সরকারী ২ কোটি ৩২ লাখ টাকার প্রকল্প সহ বিভিন্ন প্রকল্পের অর্ধেক ভাগ চান প্রকল্পের সভাপতি, ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন। একারনে উপজেলার ১০টি ইউনিয়নের চেয়ারম্যানগণ উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনকে অনাস্থা জ্ঞাপন করেন।

গত ১৩ ফেব্রুয়ারী বিষয়টি নিয়ে সমঝোতার বৈঠকের উদ্যোগ দেন এমপি পুত্র আসিফ ইকবাল সনি। কিন্তু ওই বৈঠকে আব্দুল হাই খোকন উপস্থিত না হয়ে তার ক্যাডার বাহিনী দিয়ে ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে হামলার পরিকল্পনা করেন। ওই দিন দুপুর ১২টার দিকে আব্দুল হাই খোকনের লোকজন মিছিল নিয়ে হামলার উদ্দেশ্যে উপজেলা পরিষদের দিকে আসতে নিলে এমপি পুত্র আসিফ ইকবাল সনি ও তার কর্মী সমর্থকরা পৃথক অবস্থা নেয়।

তখন দুই পক্ষের মধ্যেই সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় চার পুলিশ সদস্য সহ ১১ নেতাকর্মী আহত হয়। এঘটনায় দুই পক্ষই পাল্টা-পাল্টি মামলা দায়ের করেন। তবে একটি পক্ষের মামলায় ধুনট পৌর মেয়র সহ ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এদিকে মেয়রের বিরুদ্ধে মামলা দায়ের করায় তার সমর্থকরা বুধবার (১৭ ফেব্রুয়ারী) ধুনট পৌর এলাকায় সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেন। কিন্তু স্থানীয় প্রশাসন হরতাল প্রতাহারের নির্দেশনা প্রদান করেন। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সন্ধ্যার দিকে ধুনট পৌর মেয়র এজিএম বাদশাহ্ এক প্রতিবাদ সমাবেশ ডেকে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, যে কোন অরাজগতা সৃষ্টি প্রতিরোধে পুলিশ সাজাগ রয়েছে। তাই ধুনট এলাকায় কোন হরতাল পালিত হবে না। কেউ বিশৃঙ্খলা সৃস্টি করলে তা কঠোর হস্তে দমন করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!