• মঙ্গল. মার্চ ৯, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

Byঅনুসন্ধান বার্তা

জানু ২৯, ২০২১
0 0
Read Time:5 Minute, 20 Second

ইমরান হোসেন ইমন, অনুসন্ধান বার্তা :

৩০ জানুয়ারি (শনিবার) বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচন। এই দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি ভোট কেন্দ্রের ৩১টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এই পৌরসভার মোট ভোটার রয়েছে ১১ হাজার ৭১০ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৬৩৭ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৭৩জন।

শুক্রবার ৯টি কেন্দ্রেই ভোট গ্রহনের ব্যালট পেপার ছাড়া সকল সরঞ্জামাদি পৌঁছে দিয়েছে নির্বাচন অফিস।
Vot-Pouro-Dhunot

ধুনট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩৩ এবং সংরক্ষিত আসনে ১০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মেয়র পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে ধারনা করছেন সাধারণ ভোটাররা।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান টিআইএম নূরুন্নবী তারিক (নৌকা), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক (সদস্য বহিস্কৃত) ও বর্তমান মেয়র এজিএম বাদশাহ্ (জগ), বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপিন যুগ্ন আহবায়ক ও সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডল (ধানের শীষ) ও কমিউনিস্ট পার্টির সাহা সন্তোষ (কাস্তে)।

এছাড়া ধুনট পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন প্রার্থী। তন্মেধ্যে ১নং ওয়ার্ডে আব্দুল মজিদ আকন্দ (উটপাখি), মুনজিল হোসেন আকন্দ (পাঞ্জাবি) ও সোলায়মান আলী (ডালিম), ২নং ওয়ার্ডে মোহাম্মদ আলী খান (টেবিল ল্যাম্প), ওসমান মন্ডল (পানির বোতল), জামাল উদ্দিন মন্ডল (ডালিম), রফিকুল ইসলাম (ব্লাক বোর্ড), রিপন শেখ (উট পাখি) ও সাইফুল ইসলাম (পাঞ্জাবি), ৩নং ওয়ার্ডে আয়নাল হক (উটপাখি), জুয়েল মল্লিক (পাঞ্জাবি) ও বাবুল আকতার (ডালিম), ৪নং ওয়ার্ডে আব্দুল মোত্তালিব (ডালিম), আলী আজগর (পাঞ্জাবি), রাসেল মাহমুদ (উট পাখি) ও সামছুর রহমান (টেবিল ল্যাম্প), ৫নং ওয়ার্ডে রাজীবুজ্জামান রাজীব (উট পাখি), শাহজাহান আলী (পাঞ্জাবি), সেলিম রেজা রিমান (পানির বোতল) ও হেলাল হোসেন (ডালিম), ৬নং ওয়ার্ডে আদম আলী খাঁ (টেবিল ল্যাম্প), আব্দুর রাজ্জাক সেখ (পাঞ্জাবি), ফারাইজুল ইসলাম (উট পাখি), রনজু মল্লিক (পানির বোতল) ও সামুছ উদ্দিন মল্লিক (ডালিম), ৭নং ওয়ার্ডে আপাল শেখ (পাঞ্জাবি) ও ফজলুল হক (উট পাখি), ৮নং ওয়ার্ডে আল আমিন তরফদার (ব্রীজ), ফোরহাদ হোসেন শেখ (উট পাখি) ও শ্রী নিরঞ্জন কুমার দাস (পাঞ্জাবি), ৯নং ওয়ার্ডে প্রতেন চন্দ্র (ব্রিজ), জাহাঙ্গীর আলম (পাঞ্জাবি) ও ফরিদ প্রামানিক (উট পাখি)

তাছাড়া, সংরক্ষিত তিনটি আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, ১নং আসনে কাউন্সিলর পদে ফরিদাতুন নেছা (আনারস), ফিরাজা খাতুন (চশমা), রেনুকা পারভীন (জবা ফুল) ও রেহেনা খাতুন (অটো রিক্সা), ২নং আসনে তাহেরা খাতুন (আনারস), শিউলী আকতার (চশমা) ও শিল্পী খাতুন (অটো রিক্সা), ৩নং আসনে আলেকা বেগম (চশমা), মালতি খাতুন (আনারস) ও শিউলী বেগম (অটো রিক্সা)।

ধুনট পৌরসভার ভোটার চাঁন মিয়া, আজিজুল হক, বাবলু মিয়া জানান, নিরপেক্ষ নির্বাচন হলে নৌকা, জগ ও ধানের শীষের ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই ভোটাররাও উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ভোট কেন্দ্রে যাবে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত বলেন, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!