• সোম. মার্চ ১, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ার আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের কমিটি ঘোষণার পরই স্থগিত

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ১২, ২০২০
0 0
Read Time:4 Minute, 51 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা, বগুড়া অফিস :

বগুড়ার আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি ঘোষণার পর পরই তা স্থগিত করা হয়েছে।

ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক আবু রেজা খান এর বিরুদ্ধে ফ্রিডম পার্টি করার অভিযোগ উঠলে কমিটি স্থগিত করা হয়। একই সাথে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বিষয়টি তদন্ত করার কথা বলা হয়েছে।

তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস.এম.কামাল হোসেন।

শনিবার (১২ ডিসেম্বর) বগুড়ার আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে অনলাইনে ভার্চুয়াল বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সম্মেলন প্রসঙ্গে তিনি বলেন, মাদক ব্যবসায়ী, চোরাকারবারি ও বিতর্কিত ব্যক্তিদের আওয়ামীলীগে টানবেন না। জনগণের দল আওয়ামী লীগে ত্যাগী ও পরিক্ষিত নেতা-কর্মীর অভাব নাই, পকেট কমিটি না করে ত্যাগী, পরিক্ষিত ও নিবেদিত প্রাণ নেতা-কর্মী নিয়ে গ্রহণযোগ্য কমিটি কারার পরামর্শ দেন।

বগুড়ার আদমদিঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এ্যাড: কুদরত-ই এলাহী কাজলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম.কামাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা, রোকেয়া সুলতানা এবং সদস্য সাহাবুদ্দিন ফরাজী।

সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল হাসান রিপু।

সাংগঠনিক বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু।

প্রথম অধিবেশন শেষে রহিম ডিগ্রী কলেজ হলরুমে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামীলীগ নেতা আসাদুর রহমান দুলু,সুলতান মাহমুদ খান রনি, রুহুল মোমিন তারিকসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তবে দ্বিতীয় অধিবেশনে আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজুকে সভাপতি ও আবু রেজা খানকে সাধারণ সম্পাদক পদে ঘোষণা করা হলেও পরে তা স্থগিত করা হয়। উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্র্মী ঘোষিত কমিটির বিষয়ে অভিযোগ দাযের করলে তা স্থগিত করে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস.এম.কামাল হোসেন জানান, আদমদিঘি উপজেলা আওয়ামী লীগের ঘোষিত নব কমিটির সাধারণ সম্পাদক আবু রেজা খান এর বিরুদ্ধে ফ্রিডম পার্টি করার অভিযোগ পাওয়া গেছে। সে কারণে আপাতত কমিটি স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে জেলা কমিটি তদন্ত করে দ্রুত সময়ে প্রতিবেদন প্রদান করবেন এবং প্রতিবেদনের ভিত্তিতে কমিটি আবারো ঘোষণা করা হবে হলে জানাগেছে।

এবিষয়ে বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু বলেন, আদমদিঘি উপজেলা কমিটি কেন্দ্রীয় নির্দেশ পেয়ে আপাতত স্থগিত করা হয়েছে। কমিটি পরে ঘোষণা করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!