• মঙ্গল. এপ্রি ২০, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ার ধুনট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ১১, ২০২১
0 0
Read Time:3 Minute, 40 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের সভা-সমাবেশকে কেন্দ্র করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটছে। বুধবার (১০ মার্চ) রাত ১১টা থেকে ১২টার মধ্যে ধুনট জিরোপয়েন্ট, মুজিব চত্বর এলাকা ও উপজেলা পরিষদ সড়কে পরপর ৬/৭টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। একারনে বৃহস্পতিবার (১১মার্চ) সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ধুনট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

জানাগেছে, গত ১৩ ফেব্রুয়ারী স্থানীয় এমপি হাবিবর রহমান ও ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি নূরুন্নবী তারিকের কর্মীসমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় উভয়পক্ষই ধুনট থানায় পাল্টা-পাল্টি মামলা দায়ের করেন। ওই মামলা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে নূরুন্নবী তারিক গ্রুপের পক্ষে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ্ স্বপনের নেতৃত্বে মুজিব চত্তরে প্রতিবাদ সভা আহবান করে। অপরদিকে একই স্থানে একই সময় স্থানীয় এমপি গ্রুপের পক্ষে পৌর ছাত্রলীগের সাবেক সদস্য রাসেল খন্দকার তাদের পক্ষের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে পাল্টা প্রতিবাদ সভা আহবান করে।

এদিকে বৃহস্পতিবার পাল্টা-পাল্টি দুটি গ্রুপের সভা-সমাবেশকে কেন্দ্র করে আতংক ছড়াতে বুধবার রাত ১১টা থেকে ১২টার মধ্যে ধুনট জিরোপয়েন্ট, মুজিব চত্বর এলাকা ও উপজেলা পরিষদ সড়কে পরপর ৬/৭টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এর পরপরই রাত ১২টার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ধুনট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেন।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ককটেল বিস্ফোরণের সংবাদ পেয়ে তাৎক্ষনিক অভিযান চালানো হয়েছে। কিন্তু কাউকে পাওয়া যায়নি। তবে আইন শৃঙ্খলা অবনতির আশংকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ১৪৪ ধারা জারি করেছেন। ধুনট বাজারের বিভিন্ন পয়েন্ট অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এপর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত বলেন, একই স্থানে একই সময় দুই গ্রুপের সভা আহবান করায় আইন শৃঙ্খলা অবনতির অশংকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কেউ আইন শৃঙ্খলা বিঘ্ন করার চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!