• শনি. মার্চ ৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ার সারিয়াকান্দি পৌর নির্বাচনে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ২২, ২০২০
0 0
Read Time:3 Minute, 16 Second

বগুড়া প্রতিনিধি :

বগুড়া সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মতিউর রহমান মতির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

একারনে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে পৌর নির্বাচনে মেয়র পদে সেখানে নৌকার আর কোন প্রার্থী রইলো না। তবে বর্তমানে সেখানে বিএনপি মনোনীত প্রাথী এবং আওয়ামী লীগের দুই বিদ্রোহীসহ মোট ৪জন প্রার্থী রইলেন।

রিটার্নিং কর্মকর্তা ও বগুড়া জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানিয়েছেন, মতিউর রহমান মতি সারিয়াকান্দি পৌরসভায় এক সময় চাকরি করতেন। নিয়ম অনুযায়ী চাকরি থেকে পদত্যাগের ৩ বছরের আগে কেউ নির্বাচনে প্রার্থী হতে পারবেন না।

কিন্তু মতিউর রহমান মতি চলতি বছরের জুলাই মাসে চাকরি থেকে অব্যাহতি চেয়েছেন। কিন্তু তার পদত্যাগপত্র মন্ত্রণালয়ে গৃহিত হয়নি। সে কারণে নির্বাচনী বিধিমালা ১৯-এর ১ (ঙ) উপধারা অনুযায়ী তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহাবুুব আলম শাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

এবিষয়ে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী মতিউর রহমান মতি বলেন, ২০০১ সালের ১লা আগস্ট সারিয়াকান্দি পৌরসভায় টিকাদানকারী হিসেবে চাকরিতে যোগদান করার পর চাকরি থেকে অব্যাহতি চেয়ে চলতি বছরের ৩০ জুলাই আবেদন করি।

কিন্তু অভিযোগকারী বর্তমান মেয়র এবং মেয়র প্রার্থী আলমগীর শাহী সুমনের আবেদন গত ৬ আগস্ট গ্রহণ করেন। স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠানের আইন অনুযায়ী আমার প্রার্থীতা বাতিল করার কোন সুযোগ নেই। কিন্তু নির্বাচন কর্মকর্তা সরকারী আইনের ফাঁদে ফেলে আমার মনোনয়নপত্র বাতিল করেছেন। আমি বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট জায়গায় যাবো।

এদিকে সারিয়াকান্দি পৌরসভায় মেয়র পদে যে ৪ প্রার্থী ভোটের লড়াইয়ে টিকে থাকলেন তারা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী সাবিনা ইয়াসমিন বেবি, বর্তমান মেয়র সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন, আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ ফারাজী ও স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আলী আজগর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!