• বৃহঃ. মার্চ ৪, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বুদ্ধিজীবীদের প্রাণের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীনতা : সাবেক এমপি লালু

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ১৪, ২০২০
0 0
Read Time:3 Minute, 0 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা, বগুড়া অফিস :

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি মো. হেলালুজ্জামান তালুকদার লালু বলেছেন, বুদ্ধিজীবীদের প্রাণের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীনতা। দেশের এ সব সূর্য সন্তানদের হত্যা করা জাতি হিসাবে আমাদের জন্য দূর্ভাগ্য। পরিকল্পিত হত্যার শিকার ’৭১’র ডিসেম্বরের মৃত্যুঞ্জয়ী শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছি গভীর বেদনা ও বিনম্র শ্রদ্ধা জানাই।

তিনি আরো বলেন, বুদ্ধিজীবীদের হত্যাকারীরা আজও আড়ালেই থেকে গেলো। আমরা তাদের বিচার করতে পারিনি। দেশকে মেধাশূন্য করতেই এই হত্যাকান্ড চালানো হয়। সেই হত্যাকান্ড থেকে কবি, সাহিত্যিক, সাংবাদিক, গবেষক কেউ রেহাই পায়নি। সবাইকে নির্মমভাবে হত্যা করা হয়।

সোমবার (১৪ ডিসেম্বর) সকালে দলীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপি আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এ্যাড. সাইফুল ইসলামের সভাপতিত্বে ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কেএম খায়রুল বাশারের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল করিম বাদশা, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, লাভলী রহমান, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, সহিদ উন নবী সালাম, শেখ তাহা উদ্দিন নাইন, মনিরুজ্জামান মনির, বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল,

জেলা কৃষক দলের আহ্বায়ক আকরাম হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এ বি এম মাজেদুর রহমান জুয়েল, শ্রমিকদলের সাইদুর কবির, নাজমা আক্তার, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, আহসান হাবিব মমি, আদিল শাহরিয়া গোর্কীসহ নেতৃবৃন্দ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!