• রবি. ফেব্রু ২৮, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের মেয়েরা এগিয়ে

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ৩, ২০২০
0 0
Read Time:2 Minute, 45 Second

অনুসন্ধান বার্তা ডেস্ক নিউজ :
ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের ভালো করার ছাপ পড়েছে র‌্যাঙ্কিংয়ে। আইসিসির মেয়েদের ওয়ানডে দলের র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কাকে ছাড়িয়ে ৮ নম্বরে উঠেছে রুমানা আহমেদের দল। র‌্যাঙ্কিংয়ের বার্ষিক হালনাগাদের পর এসেছে এ পরিবর্তন। আইসিসি শুক্রবার (০২ অক্টোবর) বিবৃতি দিয়ে প্রকাশ করেছে সেটি।

আগের র‌্যাঙ্কিয়ে ৫৪ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে ছিল বাংলাদেশ নারী দল। শ্রীলঙ্কা মাত্র ১ পয়েন্ট বেশি নিয়ে ছিল আটে।
কিন্তু সদ্য প্রকাশিত বার্ষিক র‌্যাঙ্কিয়ে ২০১৬-১৭ মৌসুম বাদ পড়াতে (নিয়মানুযায়ী) বাংলাদেশ এগিয়ে গেছে। ২০১৭-১৮ ও ২০১৮-১৯ মৌসুমে প্রাপ্ত পয়েন্টের শতকরা ৫০ ভাগ এবং ২০১৯-২০ মৌসুমের প্রাপ্ত শতভাগ পয়েন্টের ওপর ভিত্তি করে তৈরি করা রেটিং পয়েন্ট অনুযায়ী বাংলাদেশের ৭ পয়েন্ট বেড়েছে। শ্রীলঙ্কার কমে গেছে ৮ পয়েন্ট।

এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ ৬১ পয়েন্ট নিয়ে আপাতত আটে আছে, আর ৪৭ পয়েন্ট পাওয়া শ্রীলঙ্কা নেমে গেছে নয়ে। এশিয়ার পরাশক্তি ভারত দ্বিতীয় স্থান ধরে রেখেছে, যদিও তাদের ৪ রেটিং পয়েন্ট কমেছে। পাকিস্তান ৭৭ রেটিং পয়েন্ট নিয়ে আছে সাতে।

ওয়ানডেতে র‌্যাঙ্কিং বাড়লেও টি-টোয়েন্টিতে বাংলাদেশ যেখানে ছিল আছে সেখানেই। ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বিতা। শ্রীলঙ্কার নিচে নবম স্থানে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ১৯২, শ্রীলঙ্কার ২০২। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে ফল এখানে প্রভাব ফেলেছে।

ওয়ানডের শীর্ষে যথারীতি অস্ট্রেলিয়া, টি-টোয়েন্টিতেও অজি মেয়েরা ইংলিশদের পেছনে ফেলে এক নম্বরে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলা ভারত নিউজিল্যান্ডকে টপকে তিনে উঠে গেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!