• বুধ. মার্চ ৩, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

নেদারল্যান্ডসকে হারিয়ে ইতালির স্বস্তির জয়

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ৮, ২০২০
0 0
Read Time:2 Minute, 42 Second

।।অনলাইন ডেস্ক।।

উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে বসনিয়ার বিপক্ষে হোঁচট খায় ইতালি। কিন্তু দ্বিতীয় ম্যাচে আর কোনো ভুল নয়। নেদারল্যান্ডসকে হারিয়ে এবারের আসরে নিজেদের প্রথম জয় তুলে নিল রবার্ত মানচিনির দল। আর ডাচরা পেল প্রথম হারের স্বাদ।

গতকাল সোমবার রাতে অনুষ্ঠিত ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে ডাচদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে ইতালি। এর আগে বসনিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল তারা। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছিল নেদারল্যান্ডস।

ডাচদের ঘরের মাঠ আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ইতালি। তবে প্রতিপক্ষকে তেমন পরীক্ষায় ফেলতে পারেনি তারা। পুরো ম্যাচে ১৮ বার শট নেয় ইতালি। যার মধ্যে লক্ষ্যে যাওয়ার মতো শট ছিল চারটি। অন্যদিকে ডাচদের নেওয়া ১১ শটের মধ্যে তিনটি ছিল জালে যাওয়ার মতো।

ম্যাচের ৩২ মিনিটে ভালো সুযোগ পায় নেদারল্যান্ডস। কিন্তু জর্জিনিয়ো ভিনালডামের ব্যর্থ শট হতাশ করে তাদের। তিন মিনিট বাদে এগিয়ে যাওয়ার সুযোগ হারায় ইতালিও। লিওনার্দো বোনুচ্চির বাড়ানো বলে লরেন্সো ইনসিনিয়ের শট ব্যর্থ হলে গোলহীন থাকে ইতালি।

বিরতির আগ মুহূর্তে স্বস্তি ফেরে ইতালি শিবিরে। প্রথমার্ধের যোগ করা সময়ে ইম্মোবিলের ক্রসে বুলেট গতির হেডে বল ঠিকানায় পাঠান নিকোলো বারেল্লা। এর পর বেশ কয়েকবার সুযোগ তৈরি করেও এগিয়ে যাওয়ার সুযোগ পায়নি কোনো দল। ফলে ১-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি।

লিগে এক জয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলে সবার ওপরে আছে ইতালি। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নেদারল্যান্ডস।

 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!